Southall-UK-Feb-2020-01.jpg

Tarbiyyat

Organizational responsibilities

1. He will continue to work tirelessly to inculcate Islamic principles in the hearts of the members who are responsible for the training of the Secretary.

 

2. He will take necessary steps to correct the Ahmadi women who lack spiritual and moral training.

 

3. He will try to increase the use or observance of the veil among the women of the Jamaat and will take note of the opposite trend and take necessary steps so that such tendency does not take root in the Jamaat.

 

4. He will take necessary steps so that non-Islamic practices and unhealthy practices do not become prevalent among the women of the Jamaat.

২০২১-২২ সালের কার্যক্রমের টার্গেটগুলো 

বিনাব্যতিক্রমে প্রত্যেক মজলিসে
শতভাগ নামায আদায়কারী হওয়া।

তরবিয়্যত সেক্রেটারির কথা

পবিত্র কুরআন  স্থায়ী কিতাব। ইসলাম এর অনিন্দ্য সুন্দর শিক্ষার মোকাবিলা আর অন্য কোন ধর্ম করতে পারবে না। এটি তরবারির জিহাদ এর যুগ নয়। কুরআন এর হিফাযত ও সুরক্ষার ভার আল্লাহ তায়ালা এ যুগে তাঁর যুগ ইমাম হযরত মসীহ মাউদ (আঃ) এর হাতে তুলে দিয়েছেন। ইসলাম কখনো জোর জবরদস্তির শিক্ষা দেয় না।

প্রত্যেক আহমদীর দায়িত্ব হল ধর্মের অভ্যন্তরীণ সৌন্দর্য তুলে ধরার জন্য কুরআনের জ্ঞান অর্জন করা, এরপর ব্যাক্তিগত উত্তম আচার-আচরনের মাধ্যমে পৃথিবীর মানুষকে ইসলামের প্রতি আকৃষ্ট করা। এই বিশ্বের মালিক ও সর্ব শক্তিমান খোদার সাথে আমাদের সম্পর্ক দৃঢ় করা প্রয়োজন।

সর্বশক্তিমান আল্লাহর সাথে সম্পর্ক দৃঢ় করার জন্য লাজনা ইমাইল্লাহ বাংলাদেশ এর তরবিয়ত বিভাগ কাজ করে যাচ্ছে। তরবিয়ত বিভাগ হচ্ছে সেই বিভাগ যার দ্বারা অন্য বিভাগ গুলো বেগবান হবে। কারন সকল কাজের মূল কাজ হল তরবিয়ত।

Lajna Imaillah's Ahadnama

১. নামায ও কোরআন শতভাগ করার জন্য বড় ও মাঝারি লাজনাগুলোতে হালকার পকেটগুলোয় নিগরান তৈরী করে নিগরানির ব্যবস্থা করুন। একইভাবে ছোট লাজনাগুলো যাদের সদস্যা সংখ্যা একটু বেশি তারাও নিগরান তৈরী করে নিগরানির ব্যবস্থা করতে পারেন। যাদের নামাযে ও কোরআন তেলাওয়াতে দুর্বলতা আছে তাদের নামের তালিকা তৈরী করে স্থানীয় প্রেসিডেন্ট/জেলা সদর/তরবিয়্যত সেক্রেটারী তাদের উক্ত বিষয়গুলোর ফযিলত বুঝিয়ে  নিয়মিত করার ব্যবস্থা করা। যদি তাতেও কাজ না হয় তবে কেন্দ্রীয় সেক্রেটারীদের অথবা সদর সাহেবাকে ফোন নম্বরসহ অবহিত করুন। কতখানি অগ্রগতি হল তা প্রতি মাসে অবহিত করুন।

২. জামাতী সভা ও প্রোগ্রামগুলোতে উপস্থিতি ১০০% করার জন্য পকেট মিটিং করার নির্দেশনা সদর সাহেবা আগেই দিয়েছেন। তবে বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে যতদিন আমরা মসজিদে অথবা হালকায় কোন সভা করতে না পারছি সেই ক্ষেত্রে এখন যেমন অনেকেই অনলাইনে আমেলা সভা, সাধারন সভা, অনলাইন কোরআন ক্লাস, নযম ক্লাস এবং আরও অনেক  কাজ করছেন সেই একইভাবে যারা এখনও শুরু করেননি, শুরু করতে পারেন। 

Lajna Imaillah's Ahadnama

Ashhadu Allah ilaha illallahu wahdahu la sharikalahu wa ashhadu anna muhammadan abduhu wa rasuluhu.
I bear witness that there is no god but Allah. He is the only one who has no partner. I further testify that Muhammad (peace be upon him) was His servant and Messenger.
"I promise that I will always be ready to sacrifice my life, property, time and children for the sake of religion and nation.  Even  I will always be based on the truth. And to establish Ahmadiyya in the caliphate  Acknowledging every sacrifice  I will always be ready, InshaAllah.

তরবিয়্যতি সপ্তাহ শুরু হওয়ার আগে আপনার মজলিস/ হালকায় পালনীয় বিযয়গুলো নিয়ে আলোচনা করুন। আমরা কেন এ সপ্তাহ পালন করছি তা সকলকে বুঝিয়ে বলুন। চেষ্টা করুন আপনার মজলিসের সকলে যেন তরবিয়্যতি সপ্তাহ পালন করেন।

তরবিয়্যতি সপ্তাহ শুরু হওয়ার আগে আপনার মজলিস/ হালকায় পালনীয় বিযয়গুলো নিয়ে আলোচনা করুন। আমরা কেন এ সপ্তাহ পালন করছি তা সকলকে বুঝিয়ে বলুন। চেষ্টা করুন আপনার মজলিসের সকলে যেন তরবিয়্যতি সপ্তাহ পালন করেন।

তরবিয়্যতি সপ্তাহের রিপোর্টটি নির্দিষ্ট ফর্মে পাঠিয়ে দিবেন।

স্থানীয় তালীম-তরবিয়্যত ক্লাস

top-view-islamic-new-year-concept_23-2148611689.jpg

সিলেবাস

unnamed.jpg

কেন্দ্রীয় তালীম ও তরবিয়্যতি ক্লাস ২০২২