Image by Ishan @seefromthesky

Available Services

পবিত্র রমযান এর বিশেষ কার্যক্রম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। 


সকল নাসারাতদের রমজানুল মোবারক। রমজান মাস পবিত্র মাস। আমরা এই পবিত্র মাসে যেসব কাজ নিয়মিত করব তা হল-


১) সময়মতো পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা। 
২) সাধ্যানুযায়ী তাহাজ্জুদ ও তারাবিহ এর নামাজ আদায় করা।
৩) কোরআন খতম করা সম্ভব হলে অর্থসহ কোরআন খতম করা।
৪) হুজুর (আইঃ) প্রদত্ত খেলাফতের যে সকল দোয়া গুলো আছে সেগুলো নিয়মিত পাঠ করা এবং বর্তমান     পারিপার্শ্বিক অবস্থা অনুযায়ী হুজুর (আইঃ) যে সকল দোয়া দিয়েছেন সেগুলো প্রতিনিয়ত পড়া।
৫) প্রতি শুক্রবার হুজুরের লাইভ খুতবা দেখা।
৬) হুজুর (আইঃ)এর নিকট চিঠি লেখা।
৭) নিজস্ব চাঁদা বা তাহরিকে জাদিদ ওয়াকফে জাদিদ এর চাঁদা পরিশোধ করার পাশাপাশি বেশি বেশি সদকা     প্রদান করা।
৮) সাধ্যানুযায়ী গরীব দুঃখী মানুষের সাহায্য করা।
৯) ঘরের কাজে মাকে সাহায্য করা।

খাকসার
আবিদা সুলতানা
নাসেরাতুল আহমদীয়া, বাংলাদেশ।

History of Lajna Imaillah

Lajna Imaillah is an international women's organization. On December 25, 1922, Hazrat Musleh Maud, the second caliph of the Ahmadiyya Jamaat, established this organization for the women of the Ahmadiyya Jamaat in Qadian. At first it was limited to Qadian only. It was internationalized in 1923.

This women's organization of Ahmadi Jamaat is currently established in 202 countries. The organization has built mosques in London, The Hague, Germany and Copenhagen in a single effort. In 1945, a separate organization of young girls was formed under the name 'Naserat'. But it is also under Lajna's control.

Lajna Imaillah's Ahadnama

Ashhadu Allah ilaha illallahu wahdahu la sharikalahu wa ashhadu anna muhammadan abduhu wa rasuluhu.
I bear witness that there is no god but Allah. He is the only one who has no partner. I further testify that Muhammad (peace be upon him) was His servant and Messenger.
"I promise that I will always be ready to sacrifice my life, property, time and children for the sake of religion and nation.  Even  I will always be based on the truth. And to establish Ahmadiyya in the caliphate  Acknowledging every sacrifice  I will always be ready, InshaAllah.

দিকনির্দেশনা

মাসিক রিপোর্ট:

     প্রতি মাসের রিপোর্ট এমন সময় পাঠানোর জন্য অনুরোধ করছি যেন তা আমাদের হাতে পরের মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে পৈৗঁছায়।

 

তাজনীদ:

     যে সকল নাসেরাত মার্চ’২২ মাসের আগে লাজনা হবে তারা লাজনার সিলেবাস পড়ে পরীক্ষা দিবেন। আর যে সকল নাসেরাত মার্চ’২২ মাসের পর লাজনা হবে তারা গ্রুপের সিলেবাস পড়ে পরীক্ষা দিবেন। কিন্তু যখনই কোন নাসেরাত লাজনা হবে বা শিশু নাসেরাত হবে তা অবশ্যই তাজনীদ সেক্রেটারী এবং নাসেরাত সেক্রেটারীকে চিঠির মাধ্যমে জানাতে হবে।

     যে সকল নাসেরাত আপনার এলাকায় থাকে না তাদের নাম আপনার নাসেরাতের তাজনীদে ও বাজেটে লিখবেন না।

     মাসিক রিপোর্টে তাজনীদের সঠিক সংখ্যা গ্রুপ ভিত্তিক উল্লেখ করবেন।

Branch in a Glass Jar

সিলেবাস

লাজনা ইমাইল্লাহর শতবার্ষিকীর প্রেক্ষিতে লাজনা ইমাইল্লাহ্, বাংলাদেশের পক্ষ থেকে কিছু কার্যক্রম হাতে নেয়া হয়েছে ইনশাল্লাহ্। বাস্তবায়ন আমরা সবাই মিলে করবো, ইনশাল্লাহ্।

Books On Shelf

বই পড়া কর্মসূচী

মসীহ্ মাওউদ (আ.)- এর বই পড়া কর্মসূচি; নির্ধারিত বইসমূহ যারা পরে শেষ করবেন এবং প্রতিটি বইয়ের উপর পকেট পর্যায়ে আলোচনা সভা করে এর ওপর কুইজ প্রতিযোগিতা হবে।

বাৎসরীক কার্যক্রম পালনের সময়সীমা